সাফ কবলা বা বিক্রয় দলিল। সাফ কবলা বা বিক্রয় দলিলের নমুনা।

ক্রমিক নং …………………. বহি নং ………………….. দলিল নং  ………………

১। রেজিষ্ট্রী অফিসের নামঃ দাগনভূঁঞা ছাফ রেজিষ্ট্রী অফিস।

২। দলিলের সার সংক্ষেপঃ

দলিলের প্রকৃতিমৌজার নামইউনিয়ন/ওয়ার্ডথানা/উপজেলাজেলা
সাফ বিক্রয় কবলানরোত্তমপুর৩নং নরোত্তমপুরদাগনভূঁঞাফেনী
হস্তান্তরিত সম্পত্তির পরিমাণশ্রেণিমূল্য (অংকে ও কথায়)
১০.০০ শতাংশনাল১০,৬৫,০০০/- (দশ লক্ষ পঁয়ষট্টি হাজার) টাকা মাত্র।
সম্প্রতি তোলা পাসপোর্ট আকারের ছবি সংযুক্ত করতে হবে।  

৩। দলিল গ্রহিতা/গ্রহিতাগণের নাম ও ঠিকানাঃ- (আদালত, সরকারী বা বেসরকারী প্রতিষ্ঠানের ক্ষেত্রে ছবি প্রযোজ্য নহে ):

নাম স্বামী: :মহিমা আক্তার মোহাম্মদ লতিফুল রহমান
পিতা:মরহুম জাহিদুল আলম
মাতা:মিসেস করিমুন নেছা
বয়স/জন্ম তারিখ:০২/০২/১৯৬৫ খ্রি.
ধর্ম  :ইসলাম
পেশা:গৃহিণী
জাতীয়তা:বাংলাদেশী
স্থায়ী ঠিকানা গ্রাম/রোড ডাকঘর থানা/উপজেলা জেলা/শহর: : : : :  নরোত্তমপুর নরোত্তমপুর দাগনভূঁঞা ফেনী
সম্প্রতি তোলা পাসপোর্ট আকারের ছবি সংযুক্ত করতে হবে।  

৪। দলিল দাতা/দাতাগণের নাম ও ঠিকানা: (আদালত, সরকারী বা বেসরকারী প্রতিষ্ঠানের ক্ষেত্রে ছবি প্রযোজ্য নহে ):

নাম:মোহাম্মদ তোহিদ আহম্মদ
পিতা:মোরহুম মকবুল আহম্মদ
মাতা:মোরহুমা ছায়েদা খাতুন
বয়স/জন্ম তারিখ:৪৫ বছর
ধর্ম  :ইসলাম
পেশা:ব্যবসা
জাতীয়তা:বাংলাদেশী
স্থায়ী ঠিকানা গ্রাম/রোড ডাকঘর থানা/উপজেলা জেলা/শহর: : : : :  নরোত্তমপুর নরোত্তমপুর দাগনভূঁঞা ফেনী

৫। আমমোক্তার/প্রতিনিধি বা অভিভাবকে মাধ্যমে দলিল সম্পাদিত হইয়া থাকিলে তাহার নাম, ঠিকানা ও বিবরণ (প্রযোজ্য ক্ষেত্রে) : প্রযোজ্য নহে।

৬। আমমোক্তার নামার বিবরণ (প্রযোজ্য ক্ষেত্রে) :প্রযোজ্য নহে।

৭। হস্তান্তরাধীন জমির নূন্যতম ২৫ বছরের মালিকানার ধারাবাহিক বিবরণ : (যথাযথ ক্ষেত্রে ওয়ারিশ ও বায়া দলিল সমূহের বিস্তারিত বিবরণ) এবং হস্তান্তরের উদ্দেশ্য, সম্পত্তির দখল, ইজমেন্ট স্বত্ত্ব এবং হস্তান্তর সম্পর্কিত উল্লেখযোগ্য মন্তব্য (যদি থাকে):

নিম্ন বর্ণিত তপশীলের সম্পত্তি আমি অত্র কবলা দাতার পিতামহ আলী মিঞার রায়তি স্বত্বীয় খাস দখলীয় সম্পত্তি ছিল। তৎ প্রমাণে তাহার নামে সি.এস জরিপের খতিয়ান শুদ্ধরূপে চুড়ান্ত প্রচারিত হয় ও আছে। তিনি তপশীলোক্ত সম্পত্তিতে ভোগ দখলকার থাকাবস্থায় পরলোক গমন করিলে তাহার ত্যাজ্যা সম্পত্তি তৎ দুই পুত্র যথাক্রমে জহির আহাম্মদ ও মকবুল আহম্মদ পৈত্রিক ওয়ারিশ সুত্রে প্রাপ্ত হন। তৎ প্রমাণে উক্ত জহির আহমদ এর নামে তাহার অংশ বি,এস খতিয়ান শুদ্ধরূপে চুড়ান্ত প্রচার হয় ও আছে এবং আমি অত্র কবলা দাতার পিতা মকবুল আহম্মদ পরলোক গমন করিলে তাহার ত্যাজ্য সম্পত্তি আমি অত্র কবলা দাতা ও আমার ভ্রাতা মোহাম্মদ নাজিম উদ্দিন তদ্বীয় দুই পুত্র হিসাবে পৈত্রিক ওয়ারিছ সূত্রে তপশীলোক্ত সম্পত্তি প্রাপ্ত হইয়া আমি অত্র কবলা দাতা ও আমার ভ্রাতার নামে বি, এস, জরিপের খতিয়ান শুদ্ধরূপে চুড়ান্ত প্রচারক্রমে পারিবারিক আপোষ মতে তপশীলোক্ত সম্পত্তি আমি অত্র কবলা দাতার একা অংশে চিহ্নিত দখল প্রাপ্ত হইয়া রীতিমত উহার সরকারী কর খাজনা আদায় দিয়া সকলের জ্ঞাতসারে খাসে ভোগ দখলকার স্থিত আছি।

বর্তমানে আমার নগদ টাকার বিশেষ প্রয়োজনে নিম্নবর্ণিত তপশীলের সম্পত্তি বিক্রয় করিবার প্রস্তাব করিলে আপনি গ্রহিতা তাহা জানিতে পারিয়া খরিদ করিতে ইচ্ছুক হওয়ায় উভয়ের আলাপ আলোচনা সাপেক্ষে নিম্নবর্ণিত তপশীলের সম্পত্তির মূল্য নং- ৬,৬৫,০০০/- (ছয় লক্ষ পঁয়ষট্টি হাজার) টাকা ধার্য্য করিয়া ধার্য্যকৃত মূল্যের সম্পূর্ণ টাকা আপনি গ্রহিতা হইতে আমি অত্র কবলা দাতা নগদে গুনিয়া, বুঝিয়া, পাইয়া ও লইয়া তপশীলোক্ত সম্পত্তি আপনার বরাবরে নির্দায় ছাফ বিক্রয় করিলাম এবং তাহা আমার দখল স্বত্ব হইতে আপনার দখল স্বত্বে ছাড়িয়া ও বুঝাইয়া দিয়া তথা হইতে আমি দাতা অলি ওয়ারিশানক্রমে চিরতরে নিঃস্বত্ত্ববান, স্বত্বহারা ও দখলচ্যুত হইলাম অদ্য তারিখ হইতে আপনি গ্রহিতা তপশীলোক্ত সম্পত্তিতে আমি দাতার যাবতীয় হতে মালিক স্বত্ববান হইয়া সরকারী সেরেস্তায় তপশীলোক্ত সম্পত্তি সংক্রান্তে আমি দাতার নামের স্থলে আপনি গ্রহিতার নামে পৃথক নামজারীক্রমে নিজ নামে খাজনাদিসহ যাবতীয় রাজস্ব করাদি আদায়ে তপশীলোক্ত সম্পত্তি পরম সুখে ভোগ, দখল, বিক্রয়, দান, হেবা ইত্যাদি করিতে সক্ষম থাকিবেন। তাহাতে আমি কিংবা আমার পরবর্তী অলি ওয়ারিশানের কাহারো কোন প্রকার ওজর আপত্তি নাই ও রহিল না। করিলে কিংবা কাহারো দ্বারা করাইলে তাহা সর্বাদালতে সর্বোতভাবে আইনতঃ অগ্রাহ্য বলিয়া বিবেচিত হইবে এবং অত্র দলিল ও ইহার স্বত্ত্ব সব সময় বহাল ও বলবৎ থাকিবে এখানে উল্লেখ্য যে, তপশীলোক্ত সম্পত্তি সম্পূর্ণরূপে নিৰ্দ্দায় ও নির্দোষ বটে। তাহা আমি ইতিপূর্বে অন্য কাহারো নিকট বিক্রয়, বন্ধক, দান, এওয়াজ, হেবা ইত্যাদির দ্বারা কোনভাবে হস্তান্তর করি নাই কিংবা কোন স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান বা অর্থলগ্নিকারী প্রতিষ্ঠানে বন্ধক দিয়া কোন প্রকার ঋণ গ্রহণ করি নাই। করি বা করা প্রকাশে কিংব তপশীলোক্ত সম্পত্তি সংক্রান্তে আমি দাতার ইতোপূর্বের কোন কৃতকর্মের দ্বারা আপনি গ্রহিতার ভোগ দখলের কোন প্রকার বিঘ্ন, ব্যাঘাত সৃষ্টি হইলে তজ্জন্য আমি দাতা প্রবঞ্চনার দায়ে দোষী সাব্যস্ত হইয়া আপনি গ্রহিতার বরাবরে যথোপযুক্ত ক্ষতিপূর প্রদান করিতে বাধ্য রহিলাম। আরও প্রকাশ থাকে যে, আপনি কিংবা আপন ওয়ারিশানদের স্বত্ব দখল বহাল ও অক্ষুণ্ণ রাখিবার জন্য আমি কিংবা আমারপরবর্তী গুলি ওয়ারিশান আপনাকে আইনতঃ সকল প্রকার সহযোগিতা দানে বাধ্য থাকিব এবং ভবিষ্যতে অত্র দলিলে কোন ভুলত্রুটি প্রকাশ পাইলে তাহা সংশোধনার্থে সংশোধনী দলিল সম্পাধন ও রাজিষ্ট্রী কারিয়া দেওয়ার প্রয়োজন হইলে আমি বা আমার ওয়ারিশগণ আপনি কিংবা আপনার ওয়ারিশগণের তলব মাত্র বিনা ওজরে তাহা সংশোধন করিয়া দিতে বাধ্য থাকিব ও থাকিবে।

“হস্তান্তরিত ভূমির স্বত্ব স্বার্থ সম্পর্কে কোন মিথ্যাচার বা সত্য গোপন করার কারনে আপনি কবলা গ্রহিতা কোন প্রকার ক্ষতিগ্রস্থ হইলে ক্ষয়-ক্ষতি সহ দলিলে প্রদর্শিত মূল্য ফেরত প্রদানে বাধ্য রহিলাম এবং কৃত অপরাধের জন্য আইনতঃ দন্ডনীয় হইব”

৮। একাধিক ক্রেতা/গ্রহিতারক্ষেত্রে ক্রয়কৃত/অর্জিত জমির হারাহারি মালিকানা বিবরণ যদি থাকে):- প্রযোজ্য নহে।

৯। একাধিক বিক্রেতা/হস্তান্তরকারীরক্ষেত্রে হস্তান্তরিত জমির হারাহারি মালিকানা বিবরণ যদি থাকে): প্রযোজ্য নহে।

১০। সম্পাদনের তারিখ (বাংলা ও ইংরেজি) : ১৪/০১/১৪১৯ বাংলা

 ২৭/০৪/২০১২ ইংরেজী।

১১। সম্পত্তির তফসিল: মৌজা নরোত্তমপুর, থানা দাগনভূঁইয়া, জিলা- ফেনী, জে, এল, নং-৭, – সি.এস,জরিপের ৩৫৩, ৩৬৫ নং খতিয়ানাদির সি,এস, ১০৭, ১০৮, ১০৯, ১১০, ১২৭ একশত সাত, একশত আট, একশত নয়, একশত দশ, একশত সাতাইশ দাগাদির আন্দর, তৎসামিল বি,এস, জরিপের ১৩২ নং খতিয়ানের বি,এস, ১৩৫, ১৩৮, ১৪০, ১৪১, ১৪২, একশত পঁয়ত্রিশ, একশত আটত্রিশ, একশত চল্লিশ, একশত একচল্লিশ, একশত বিয়াল্লিশ, দাগাদির আন্দর আপোষ চিহ্নিত দখল মতে বি.এস.১৪০ একশত চল্লিশ, দাগাদির আন্দর মোয়াজি- ১(এক) গন্ডা (শাহী কানির হিসাবে) বা ৬ শতাংশ নাল জমি বিক্রিত।

১২। সম্পত্তির চৌহদ্দির বিবরণঃ

উত্তরেবি.এস. ১৩৯ দাগদক্ষিণেবি.এস. ১৪১ দাগ
পূর্বেচলাচলের রাস্তাপশ্চিমেদাগের বাকী অংশ

১৩। হস্তান্তরিত সম্পত্তির পরিমাণ (অংকে ও কথায়) : (০৬) ছয় শতাংশ ।

১৪। হস্তান্তরিত সম্পত্তির মূল্য পরিশোধের বিবরণ (যদি থাকে) অংকে ও কথায়ঃ তপশীলোক্ত সম্পত্তির মূল্য ৬,৬৫,০০০\= (ছয় লক্ষ পঁয়ষট্টি) টাকা ধার্য্য করিয়া উপস্থিত সাক্ষীগণের সাক্ষাতে আমি কবলা দাতা মূল্যের সমুদয় টাকা আপনি গ্রহিতার নিকট হইতে নগদ গ্রহণ করিলাম ও বুঝিয়া পাইলাম ।

১৫। হস্তান্তরিত সম্পত্তির হাত নকশা ও পরিমাপঃ

১৬। কৈফিয়ত (যদি থাকে) :

১৭। দলিল পাঠ করিয়া/করাইয়া আমি অত্র কবলা দাতা উহার মর্ম অবগত ও সম্মত হইয়া স্বজ্ঞানে সরলঅন্তকরনে কাহারো বিনা প্ররোচনায় অত্র ছাপ কবলা দলিলে নিজ নাম করিলামঃ

দাতা/দাতাগণের স্বাক্ষরঃ

গ্রহীতা/গ্রহীতাগণের স্বাক্ষরঃ

১৮। সাক্ষী/সাক্ষীগণের নাম, ঠিকানা ও স্বাক্ষরঃ                

নাম পিতার নাম মাতার নাম গ্রাম/রোড ডাকঘর থানা/উপজেলা জেলা/শহর: : : : : : : 

দলিল দাতার হলফ নামা

সাব-রেজিস্ট্রারের আদালত, দাগনভূঞা, ফেনী।

১। মোহাম্মদ তোহিদ আহম্মদ, বয়স ৪৫ বৎসর, পিতা- মকবুল আহম্মদ, মাতা- আছিয়া খাতুন, ঠিকানা- নরোত্তমপুর, ডাকঘর – কে.ডি.হাট, থানা- দাগনভূঁইয়া, জিলা – ফেনী।

এই মর্মে হলফনামা প্রদান করিতেছি যে, আমি/আমরা হস্তান্তরাধীন জমির নিরংকুশ মালিক। অন্য কোন পক্ষের সাথে উক্ত সম্পত্তি সংক্রান্তে বায়না চুক্তি স্বাক্ষর করি নাই বা অন্য কোথাও বিক্রয় করি নাই বা অন্য কোন পক্ষের নিকট বন্ধক রাখি নাই। এ সম্পত্তি সরকারী খাস/অর্পিত বা পরিত্যক্ত সম্পত্তি নয় বা অন্য কোনভাবে সরকারের উপর বর্তায় নাই। আরও হলফ করিতেছি যে, উপরিউক্ত কোন তথ্য ভুলভাবে লিপিবদ্ধ হইয়া থাকিলে আমি/আমারা দায়ী হইব এবং আমি/আমদের বিরুদ্ধে দেওয়ানী ও ফৌজদারী মামলা করিয়া যুগউপযোগী ক্ষতিপূরণ লওয়া যাইবে। হস্তান্তরিত জমি সম্পর্কে কোন ভুল, অসত্য বা বিভ্রান্তি কর কোন তথ্য প্রদান করিয়া থাকিলে প্রয়োজনে নিজ খরচায় ভুল, শুদ্ধ করিয়া ক্ষতিপূরণসহ নতুন দলিল প্রস্তুত ও রেজিষ্ট্রী করিয়া দিতে বাধ্য থাকিব। উল্লেখ্য, দলিলে হস্তান্তরিত সম্পত্তির মূল্য কম দেখানো হয় নাই ।

এই হলফ নামা দ্বারা ঘোষণা করিয়া যাহা বলিলাম তাহা জ্ঞান মতে সত্য এবং ইহাতে অন্য ২৭/০৪/২০১২ ইং তারিখের বেলা ১২.০০ টায় সদর সাব রেজিষ্ট্রারের সম্মুখে নিজনাম দস্তখত করিলাম ।

হলফকারীর স্বাক্ষর ও তারিখ

সনাক্তকারীর স্বাক্ষর ও তারিখ

Related Posts

দেওয়ানী কার্যবিধি আইনের ৩৯ আদেশের ১/২নং রুলের বিধানমতে অস্থায়ী নিষেধাজ্ঞার প্রার্থনা। injunction.

মাননীয়, ছাগলনাইয়া সহকারী জজ আদালত, ফেনী জেলা- ফেনী। দেওয়ানী মোকদ্দমা নং- ১৮২/২ ইং।               মোঃ রফিক গং        বনাম           আবুল কালাম গং                 ——বাদী                              —- বিবাদী বাদীপক্ষে ১/২নং বিবাদীর বিরুদ্ধে দেওয়ানী…

বিবিধ আপিল এর আর্জির নমুনা। Drafting।

সহকারী জজ আদালত থেকে জেলা জজ আদালতে আপিল। মাননীয়, ফেনী জেলা ও দায়রা জজ আদালত জেলা- ফেনী বি.আ………/২৪ ইং। (তাঁহার দেওয়ানী আপীল এখতিয়াধীন)। তায়দাদ মং- ৩,০০,০০০/- টাকা। ১। আবুল কালাম,…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You Missed

HIGH COURT PERMISSION EXAM. CRIMINAL DRAFTING -05. (APPEAL CASE)

HIGH COURT PERMISSION EXAM. CRIMINAL DRAFTING -05. (APPEAL CASE)

HIGH COURT PERMISSION EXAM. CRIMINAL DRAFTING -04. (APPEAL CASE)

HIGH COURT PERMISSION EXAM. CRIMINAL DRAFTING -04. (APPEAL CASE)

HIGH COURT PERMISSION EXAM. CRIMINAL DRAFTING -03. (MISCELLANEOUS CASE)

HIGH COURT PERMISSION EXAM. CRIMINAL DRAFTING -03. (MISCELLANEOUS CASE)
Criminal-Question No-02 (Criminal Part) with Application for bail.

দেওয়ানী কার্যবিধি আইনের ৩৯ আদেশের ১/২নং রুলের বিধানমতে অস্থায়ী নিষেধাজ্ঞার প্রার্থনা। injunction.

  • By admin
  • April 1, 2024
  • 527 views
দেওয়ানী কার্যবিধি আইনের ৩৯ আদেশের ১/২নং রুলের বিধানমতে অস্থায়ী নিষেধাজ্ঞার প্রার্থনা। injunction.

বিবিধ আপিল এর আর্জির নমুনা। Drafting।

  • By admin
  • April 1, 2024
  • 343 views
বিবিধ আপিল এর আর্জির নমুনা। Drafting।