তালাক নোটিশের নমুনা

বরাবর

চেয়ারম্যান,

           ১০নং সুন্দরপুর ইউনিয়ন পরিষদ,

থানা- ফটিকছড়ি, জেলা- চট্টগ্রাম।     

বিষয়ঃ মুসলিম পারিবারিক আইন অধ্যাদেশ ১৯৬১ইং এর ৭(১) ধারা মতে তালাকের নোটিশ।

মোছাম্মৎ সকিনা বেগম, পিতা- মৃত আবদুল মালেক, সাং- কুদ্দুছ চেয়ারম্যানের বাড়ী, রহমতপুর, ১০নং সুন্দরপুর ইউনিয়ন, থানা- ফটিকছড়ি, জেলা- চট্টগ্রাম।                                                                    ………. তালাক গ্রহীতা।

জনাব,

আমি তালাক দাতার সহিত উপরোক্ত তালাক গ্রহীতা ইসলামী শরীয়তের বিধান মোতাবেক বিগত ২৮/১১/১৯৯৯ইং তারিখে রেজি:কৃত কাবিননামা মূলে বিবাহ অনুষ্ঠিত হয়। বিবাহের পর বেশ কিছুদিন সুখে শান্তিতে দাম্পত্য জীবন অতিবাহিত করিলেও পরবর্তীতে তাহার আসল রূপ উন্মোচিত হইতে থাকে। আমি তালাক দাতা ওমানে কর্ম উপলক্ষ্যে অবস্থান করার সুযোগে তালাক গ্রহীতা বিভিন্ন ব্যক্তির সহিত পরকীয়ায় আসক্ত হইয়া পড়ে। তালাক গ্রহীতা অদ্য হইতে সাত মাস আগে আমি তালাক দাতার বাড়ী হইতে ৫ ভরি স্বর্ণালংকার ও মূল্যবান কাপড়-চোপড় নিয়া তাহার পিত্রালয়ে চলিয়া যান এবং অদ্যাবধি তাহার পিত্রালয়ে অবস্থান করিতেছে। তালাক গ্রহীতা তাহার পিত্রালয়ে গমনের পর হইতে আমি তালাক দাতার এক কন্যা-হালিমা (১০) ও এক পুত্র- বেলাল হোসেন (৬) আমি তালাক দাতার পিতা-মাতার হেফাজতে লালিত পালিত হইয়া আসিতেছে। তালাক গ্রহীতা বিভিন্ন পর পুরুষের সহিত পরকীয়ার কারণে আমি তালাক দাতার পরিবারকে সামাজিকভাবে দীর্ঘদিন ধরে এক ঘরে রাখা হয়। সামাজিক কোন আচার-অনুষ্ঠানে আমাদের আমন্ত্রন ও অংশগ্রহণ করতে দেওয়া হয় না। তালাক গ্রহীতা সহিত আমি তালাক দাতার উপরোক্ত কারণে মনোমালিন্যের জের ধরে বর্তমানে তালাক গ্রহীতা আমি তালাক দাতা ও আমার পিতা-মাতার নামে বিভিন্ন মিথ্যা যৌতুক ও নারী নির্যাতন মামলা দিয়া আমাদের জেলে পুরিবে মর্মে অহরহ হুমকি দিচ্ছে। এমতাবস্থায় তাহার সহিত দাম্পত্য জীবন অতিবাহিত করা সমীচীন হইবে না বিধায় অদ্য উপস্থিত সাক্ষীগণের সম্মুখে আমি তালাকদাতা আমার উক্ত স্ত্রী- মোছাম্মৎ সকিনা বেগম-কে পর পর এক তালাক, দুই তালাক, তিন তালাক এবং তালাক-এ-বাইন উচ্চারণ করিয়া তালাক প্রদান করিয়া তাহার সহিত আমি আমার দাম্পত্য সম্পর্ক চিরজীবনের জন্য ছিন্ন করিলাম। অদ্য হইতে উক্ত মোছাম্মৎ সকিনা বেগম আমি তালাক দাতার স্ত্রী নহে এবং আমি তালাক দাতাও উক্ত মোছাম্মৎ সকিনা বেগম এর স্বামী নই। অদ্য হইতে উক্ত মোছাম্মৎ সকিনা বেগম আমি তালাক দাতাকে স্বামী হিসেবে অথবা আমি তালাক দাতা উক্ত মোছাম্মৎ সকিনা বেগমকে স্ত্রী হিসেবে দাবী করিলে তাহা সর্ব আদালতে ও সর্ব মহলে সর্বোত ভাবে অগ্রাহ্য হইবে।

     অতএব, মহোদয়ের নিকট প্রার্থনা এই যে, অত্র তালাক কার্যকর করার নিমিত্তে প্রয়োজনীয় সকল আইনানুগ ব্যবস্থা গ্রহণের সদয় মর্জি হয়।

নিবেদক

তাং- ১০/১২/২০২৪ ইংরেজী।

(মোঃ তরিকুল ইসলাম)

সাক্ষীগণের স্বাক্ষরঃ-

১।

২।

৩।

সংযুক্তঃ তালাক নামার ফটোকপি- ২ ফর্দ্দ।

অনুলিপি (সদয় অবগতির জন্য প্রেরিত হইল)ঃ-

১।    মোছাম্মৎ সকিনা বেগম, পিতা- মৃত আবদুল মালেক, সাং- কুদ্দুছ চেয়ারম্যানের বাড়ী, রহমতপুর, ১০নং সুন্দরপুর ইউনিয়ন, থানা- ফটিকছড়ি, জেলা- চট্টগ্রাম।