ময়নামতি ভূমি জরিপ প্রশিক্ষণ কোর্স (সরাসরি এবং অনলাইন আলাদ ব্যাচ)

ভূমি জরিপ প্রশিক্ষণ কোর্স এখন ফেনীতে।
রয়েছে সরিসরি প্রশিক্ষণ ব্যাচ ও অনলাইন ব্যাচ।

সরাসরি ক্লাসে হাতে কলমে প্রশিক্ষণ ক্লাসের সময় শুক্রবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত, শনিবার বিকাল ৩.৩০টা থেকে বিকাল ৫.৩০টা পর্যন্ত, অনলাইনে ক্লাসের সময় বৃহস্পতিবার ও শুক্রবার রাত ৯.০০টা থেকে ১০.৩০ পর্যন্ত।

আমাদের এই কোর্সের এক্সট্রা সুবিধা কিঃ

১। প্রত্যেক ক্লাসেই লেকচার শীটের সফট কপি হোয়াটসঅ্যাপের প্রাইভেট গ্রুপে প্রদান করা হয়। হার্ড কপিও সংগ্রহের ব্যবস্থা আছে।

২। কোর্স শেষে সরাসরি ফেনী অথবা নারায়ানগঞ্জ চিটাগং রোড ক্যাম্পাসে পরীক্ষা দিয়ে পাশ করে সার্টিফিকেট নিতে পারবেন। যা সল্প মেয়াদী কোর্স হিসাবে অ্যাডভোকেট কমিশনার কিংবা অন্যান্য সার্ভেয়িং সেক্টরে আবেদন করতে পারবেন ( “ডিপ্লোমা ইন সার্ভে কোর্স” যেসকল ক্ষেত্রে আবশ্যক সেসকল ক্ষেত্রে আবেদন করতে পারবেন না) ।

৩। রয়েছে সরাসরি ক্লাস ও পরীক্ষা এবং অনলাইনে আলাদা আলাদা ব্যাচ।

৪। অনলাইন ক্লাসে গুলোতে ক্লাস ভার্সুয়ালি এমন ভাবে উপস্থাপন করা হয় আপনার মনে হবে আপনি মাঠে আছেন কিংবা স্কেলের ক্লাস গুলোতে মনে হবে গুনিয়া স্কেল দিয়ে আপনি নিজে মাপযোপ করছেন। যা ফটোশপের মাধ্যমে ভার্সুয়ালি উপস্থাপন করা হয়। অনলাইনের ক্লাস জুম এপে নেওয়া হয়। সরাসরির কোর্সের তুলনায় অনলাইনে খরচ কম নেওয়া হয়।

৫। আমাদের অ্যাডভোকেট কমিশনের কাজে আমাদের সরাসরি ক্লাস ও অনলাইন ক্লাসের সকল ছাত্রকে সরাসরি মাঠে নিয়ে গিয়ে প্র্যাকটিক্যালি শিক্ষার সুযোগ দিয়ে থাকি। আমাদের হোয়াটসপ গ্রুপে আমরা কমিশনের দিন তারিখ সময় ঘোষণা দিয়ে থাকি যাতে আগ্রহী ছাত্ররা আমাদের সাথে মাঠে জরিপ দেখার সুযোগ পেতে পারে।

কি কি রয়েছে এই কোর্সেঃ
১। আপনি সকল ধরণের খতিয়ান যেমন সি/এস, আর/এস, এস/এ, দিয়ারা, এমআর, ডিপি, বি/এ ইত্যাদি খতিয়ান চিনতে ও বুঝতে পারবেন। এছাড়াও পুরাতন খতিয়ান সমূহের সাংকেতিক হিস্যা যেমন আনা, গন্ডা, কড়া, ক্রান্তির, তিলের হিসাবসহ বর্তমান খতিয়ান সমূহের গাণিতিক ও ডিজিটাল হিস্যা বুঝতে পারবেন।

২। আপনি সকল ধরণের হস্তান্ত দলিল যেমন, সাফ-কবলা, হেবা, দান, বন্টন, নাদাবী দলিল, পাওয়ার অব এটর্ণি দলিল, ইত্যাদি দলিলের সব কিছু বুঝতে পারবেন এবং দলিল লিখকের কাজ কাজ করতে পারবেন।

৩। জমি পরিমাপ করে ক্ষেত্রফল নির্ণয় করা শিখতে পারবেন, জমির পরিমাণ শতাংশ, গন্ডা, কাঠা, ইত্যাদি আঞ্চলিক এককে হিসাব করতে পারবেন।

৪। একটি বড় জমি হতে নি্দির্ষ্ট অংশ ভাগ করে দেওয়ার পাঁচ রকমের পদ্ধতি শিখতে পারবেন।

৫। জমি পরিমাপের গড় পদ্ধতি, জ্যামিতিক পদ্ধতি, ত্রিকোণমিতিক পদ্ধতি ব্যবহার করে শুদ্ধভাবে জমি মাপা শিখতে পারবেন।

৬। মাটির হিসাব, কাঠের হিসাব, বালুর হিসাব, ইটের হিসাব ইত্যাদি শিখতে পারবেন।

৭। তুলনামূলক নকশা ট্রেসিং করার কলাকৌশল শিখতে পারবেন।

৮। এক কথায় আমিন/সার্ভেয়ার/দলিল লিখকদের জানা দরকার এমন সকল বিষয় সিলিবাস অনুসারে আলোচনা করা হবে। ভর্তির পর আমাদের কোর্সের কোন ক্লাসে কি আলোচনা হবে তার সিলিবাস ও আউটলাইন প্রদান করা হবে।

এই কোর্স করে আপনি নিজেকে একজন দক্ষ আমিন/সার্ভেয়ার হিসাবে গড়ে তুলতে পারবেন এবং নিজেকে বেকারত্বের অভিশাপ হতে মুক্ত করে আমিন হিসাবে সফল ক্যারিয়ার গড়ে স্বাবলিম্বী হতে পারবেন। আপনি যদি একজন চাকুরীজিবি বা পেশাজিবি ব্যক্তি হয়ে থাকেন তবে নিজ পেশার পাশাপাশি আমিন/সার্ভেয়ার হিসাবে কাজ করতে পারবেন মাসে ৭০/৮০ হাজার টাকা অতিরিক্ত উপার্জন করতে পারেন।

Related Posts

বিভিন্ন স্কেল, ব্যবহার ও সংগ্রহ করা।

১। ফুট স্কেল / থ্রী থার্টি স্কেলঃ থ্রী থার্টি অর্থ হচ্ছে ৩৩০। অর্থাৎ ১৬ ইঞ্চি = ১ মাইল স্কেলে এই থ্রী থার্টি স্কেলের প্রতি ইঞ্চির মান ৩৩০ ফুট। এই স্কেলের…

Mileseey range finder

৪-৫ ঘন্টা ধরে ফিতা দিয়ে মেপে জমি পরিমাপ করা অনেক কষ্টসাধ্য ব্যাপার। এই জমি পরিমাপের ব্যাপার সহজ করতে চলে এসেছে মাইল সি রেঞ্জ ফাইন্ডার/ টেলিস্কোপ মিটার ( Mileseey range finder…

One thought on “ময়নামতি ভূমি জরিপ প্রশিক্ষণ কোর্স (সরাসরি এবং অনলাইন আলাদ ব্যাচ)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You Missed

HIGH COURT PERMISSION EXAM. CRIMINAL DRAFTING -05. (APPEAL CASE)

HIGH COURT PERMISSION EXAM. CRIMINAL DRAFTING -05. (APPEAL CASE)

HIGH COURT PERMISSION EXAM. CRIMINAL DRAFTING -04. (APPEAL CASE)

HIGH COURT PERMISSION EXAM. CRIMINAL DRAFTING -04. (APPEAL CASE)

HIGH COURT PERMISSION EXAM. CRIMINAL DRAFTING -03. (MISCELLANEOUS CASE)

HIGH COURT PERMISSION EXAM. CRIMINAL DRAFTING -03. (MISCELLANEOUS CASE)
Criminal-Question No-02 (Criminal Part) with Application for bail.

দেওয়ানী কার্যবিধি আইনের ৩৯ আদেশের ১/২নং রুলের বিধানমতে অস্থায়ী নিষেধাজ্ঞার প্রার্থনা। injunction.

  • By admin
  • April 1, 2024
  • 239 views
দেওয়ানী কার্যবিধি আইনের ৩৯ আদেশের ১/২নং রুলের বিধানমতে অস্থায়ী নিষেধাজ্ঞার প্রার্থনা। injunction.

বিবিধ আপিল এর আর্জির নমুনা। Drafting।

  • By admin
  • April 1, 2024
  • 174 views