লীজ সংক্রান্ত চুক্তিপত্র । Lease Agreements । Law Academy BD ।

Post No-50

Disclaimer: দাতা-গ্রহীতা নাম ঠিকানা পরিবর্তন করে বাস্তব ড্রাফটিং থেকে প্রস্তুত করা হলো ।

লীজ সংক্রান্ত চুক্তিপত্র

১ম পক্ষ:- ০০০০০০০০০০০০, পিতা-০০০০০০০০, মাতা- আরজু আরা বেগম, ঠিকানা-

বাসা/ হোডিং- ০০০০০০০০০, গ্রাম/রাস্তা- মধুয়াই, ডাকঘর- ০০০০০০০০০০০, ০০০০০০০, ফেনী, পেশা- ব্যবসা, ধর্ম- ইসলাম, জাতীয়তা- বাংলাদেশী।

———- চুক্তিপত্র গ্রহিতা (১ম পক্ষ)।

২য় পক্ষ:- মো: ০০০০০০০০০০, পিতা-০০০০০০০০০০০০০, মাতা- ০০০০০০০০০০,

ঠিকানা- সাং- ০০০০, ডাকঘর: ০০০০০০, উপজেলা: ০০০০০০, জেলা: ফেনী। পেশা- ব্যবসা, ধর্ম- ইসলাম, জাতীয়তা- বাংলাদেশী।

—— চুক্তিপত্র দাতা (২য় পক্ষ)।

পরম করুণাময় আল্লাহর নামে অঙ্গীকার পূর্বক আমি চুক্তিনামা দাতা (২য় পক্ষ) আপনি চুক্তিপত্র গ্রহিতাকে (১ম পক্ষ) কে আমি চুক্তিপত্র দাতার নিম্নতফসিলে উল্লেখিত মালিকীয় দখলীয় মৎস্য খামারের পুকুর ও জমি নিম্নোক্ত শর্তে আপনি চুক্তিপত্র গ্রহীতার সাফ দখলে ছাড়িয়া দিলাম।

শর্তাবলী

০১. আমি চুক্তিপত্র দাতা নিম্ন তফসিলে উল্লেখিত পুকুর ও ভুমির মালিক দখলকার বটে। নিম্ন তফসিলে উল্লেখিত ভূমির মালিকানা ও দখল বিষয়ে অন্যকারো মালিকানা কিংবা ওজর আপত্তি নাই ।

০২. আমি চুক্তিপত্র দাতা তফসিলে উল্লেখিত ভূমির মালিক দখলকার থাকিয়া তথায় ০৬টি পুকুর খনন করিয়া পুকুর সমূহে মাছের চাষাবাদ এবং পুকুর সমূহের পাড়ে ফলজ আম নারিকেলের বৃক্ষাদি বাগান সৃজন করিয়া চারদিকে তারকাটা বেড়া সম্বলিত নিরাপত্তা বেষ্টনি তৈরি করিয়াছি। উক্ত নিরাপত্তা বেষ্টনির ভিতরে দুই কক্ষ বিশিষ্ট একটি দালানগৃহ বিদ্যমান রহিয়াছে।

০৩. আমি চুক্তিপত্র দাতা আপনি চুক্তিপত্র গ্রহিতা আমার মালিকীয় দখলীয় তফসিল ভূমি মৎস্য চাষের জন্য লীজ নিতে আগ্রহী হওয়ার পোষকে আপনি চুক্তিপত্র গ্রহিতাকে ০১-০৭-২০১৮ইং হইতে আগামী ৩০-০৬-২০২০ইং পর্যন্ত ০২ (দুই) বছরের জন্য আপনার সাফ দখলে ছাড়িয়া দিলাম। উল্লেখ থাকে যে, চুক্তিপত্রের মেয়াদ শেষ হওয়ার পর উভয় পক্ষের আলোচনা সাপেক্ষে মেয়াদ বৃদ্ধি করা যাবে। তফসিল ভূমি ০১-০৭-২০১৮ইং হইতে আপনি চুক্তিপত্র গ্রহীতার নিজ দখলে নিয়া তথায় নিজস্ব অর্থ বিনিয়োগে নিজ মেধা যোগ্যতায় প্রযুক্তি ব্যবহার করিয়া মৎস্য চাষ করিতে আমি চুক্তিপত্র দাতা কোন ওজর আপত্তি নাই ও থাকিবে না। তফসিল ভূমিতে সৃজিত বৃক্ষাদি ফলমূল আপনি চুক্তিপত্র গ্রহীতা ভোগ করিতে পারিবে এবং তফসিল ভূমিতে বিদ্যমান গৃহটি ব্যবহারে আমি চুক্তিপত্র দাতার কোন ওজর আপত্তি নাই ও থাকিবে না।

০৪. আমি চুক্তিপত্র দাতাকে আপনি চুক্তিপত্র গ্রহীতা তফসিল ভূমি বাবিদ প্রতি বৎসরে ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা প্রদান করিবে, সেই আলোকে অদ্য আমি চুক্তিপত্র গ্রহীতা ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা আপনি চুক্তিপত্র গ্রহীতার কাছ থেকে নগদে বুঝিয়া পাইয়া তফসিল ভূমি আগামী ০২ (দুই) বছরের জন্য আপনি চুক্তিপত্র গ্রহীতার সাফ দখলে ছাড়িয়া দিলাম। সময়সীমার মধ্যে আমি চুক্তিপত্র পাতা কিংবা আমার স্থলবর্তী কোন ওয়ারিশ আপনি চুক্তি গ্রহীতাকে তকসিল ভূমি হইতে বেদখল কিংবা আপনি তফসিল ভূমিতে মৎস্য চাষাবাদ সহ মান ব্যবসায়িক কর্মকান্ডে কোনরূপ প্রতিবন্ধকতা সৃষ্টি করিব না।

সেহেতু স্বেচ্ছায় স্ব-জ্ঞানে পার্শ্বে উল্লেখিত স্বাক্ষীগণের উপস্থিতিতে অত্র লীজ সংক্রান্ত চুক্তি শিরভাগে দস্তখত প্রদান করিলাম। ইতি/তাং- ০১-০৭-২০১৮ইং

তফসিল ভূমির পরিচয়

জেলা- ফেনী, উপজেলা- ফেনী 000000000 মৌজায় অবস্থিত ৪৭০ শতাংশ ভূমি।

স্বাক্ষী :

চুক্তিপত্র গ্রহীতার স্বাক্ষর

চুক্তিপত্র দাতার স্বাক্ষর

Related Posts

বিবিধ আপিল এর আর্জির নমুনা। Drafting।

সহকারী জজ আদালত থেকে জেলা জজ আদালতে আপিল। মাননীয়, ফেনী জেলা ও দায়রা জজ আদালত জেলা- ফেনী বি.আ………/২৪ ইং। (তাঁহার দেওয়ানী আপীল এখতিয়াধীন)। তায়দাদ মং- ৩,০০,০০০/- টাকা। ১। আবুল কালাম,…

চেকের মামলার আপীল এর নমুনা।

Post No- 118 মোকাম বিজ্ঞ মহানগর দায়রা জজ আদালত, ঢাকা ফৌজদারী আপীল  নং-            /২০১৮ উদ্ভুতঃ দায়রা মামলা নং- ৪৩৫৩/১৪ সি. আর মামলা নং- ৪৫৬/১৩ ধারাঃ এন, আই, অ্যাক্টের ১৩৮ ধারা।…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You Missed

HIGH COURT PERMISSION EXAM. CRIMINAL DRAFTING -05. (APPEAL CASE)

HIGH COURT PERMISSION EXAM. CRIMINAL DRAFTING -05. (APPEAL CASE)

HIGH COURT PERMISSION EXAM. CRIMINAL DRAFTING -04. (APPEAL CASE)

HIGH COURT PERMISSION EXAM. CRIMINAL DRAFTING -04. (APPEAL CASE)

HIGH COURT PERMISSION EXAM. CRIMINAL DRAFTING -03. (MISCELLANEOUS CASE)

HIGH COURT PERMISSION EXAM. CRIMINAL DRAFTING -03. (MISCELLANEOUS CASE)

Criminal-Question No-02 (Criminal Part) with Application for bail.

Criminal-Question No-02 (Criminal Part) with Application for bail.

দেওয়ানী কার্যবিধি আইনের ৩৯ আদেশের ১/২নং রুলের বিধানমতে অস্থায়ী নিষেধাজ্ঞার প্রার্থনা। injunction.

  • By admin
  • April 1, 2024
  • 133 views
দেওয়ানী কার্যবিধি আইনের ৩৯ আদেশের ১/২নং রুলের বিধানমতে অস্থায়ী নিষেধাজ্ঞার প্রার্থনা। injunction.

বিবিধ আপিল এর আর্জির নমুনা। Drafting।

  • By admin
  • April 1, 2024
  • 88 views